ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হাবিপ্রবিতে আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ উদ্বোধন 

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ২৩:২২

গ্রিন ভয়েস হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অঙ্গ সংগঠন বহ্নি ও বলীয়ান নারী’র আয়োজনে ৭ দিন ব্যাপী নারীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়নের প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে পায়রা উড়ানোর মধ্য দিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, গ্রিন ভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, ড. মো. রবিউল ইসলাম, ড. মো. ইয়াছিন প্রধান, মো. মিজানুর রহমান প্রধান, গ্রিন ভয়েস’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মো. আলমগীর কবির। উপস্থিত ছিলেন, মনোবিজ্ঞানী ফারজানা ফাতেমা রুমি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রফেসর রেজিনা ইয়াসমিন লাকী সমাপনী বক্তব্যে বলেন, প্রতিটি নারীকে আত্মরক্ষার জন্য বহ্নিশিখার মতো জ্বলে উঠতে হবে এজন্য প্রত্যেককে আত্মরক্ষার কৌশল জানতে হবে ও সবসময় আত্মবিশ্বাস রাখতে হবে।

উল্লেখ্য: সাতদিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে মানসিক স্বাস্থ্য ও আত্মরক্ষার প্রাথমিক বিষয়গুলো শেখানো হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ