ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২২, ১৭:৩৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথমবর্ষে ভর্তির জন্য প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ৪০০ জন, ‘বি’ ইউনিটে ২৯৮ জন এবং ‘সি’ ইউনিটে ২৩৭ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছেন।

এছাড়া কলা অনুষদের আওতাধীন ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ, চারুকলা বিভাগ এবং সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষার জন্য প্রত্যেক বিভাগের আলাদা মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।'এ' ইউনিটের মেধাতালিকায় প্রথম হয়েছেন ফারহানা পারভীন অনু। তার জিএসটি রোল:২৬১০২৮। 'বি' ইউনিটের মেধাতালিকায় প্রথম হয়েছেন নিশিতা পাল। তার জিএসটি রোল ৩০৬০৫২। আর 'সি' ইউনিটের মেধাতালিকায় প্রথম হয়েছেন আবু সায়েদ মো. সাইফুজ্জামান। তার জিএসটি রোল ৫২৭১৪৯।

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে https://gstadmission.ac.bd/ এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখের মধ্যে অনলাইনে প্রাথমিক ভর্তি ও ফি প্রদান করতে হবে। মূল কাগজপত্র আগামী ৭-১২ নভেম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লিখা একটি A4 সাইজের খামে করে জমা দিতে হবে। ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে (GST Admission System ও Online Admission Guideline) এ প্রদত্ত নির্দেশিকা অনুসরণ করতে হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jkkniu.edu.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ১০৮০টি আসনের বিপরীতে ২৩ হাজার ২৮৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। বিশ্ববিদ্যালয়ের ‘এ’, ‘বি’ এবং ‘সি’ তিনটি ইউনিটের মধ্যে সবচেয়ে বেশি ১০ হাজার আবেদন জমা পড়েছিল ‘এ’ ইউনিটে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ