ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২২, ১৫:৫৯

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) জেল হত্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ‘জ্যোতির্ময় জনক’ এ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগ ও সংগঠন।

সকাল দশটায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন।

এরপর এক এক করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন ছাত্র উপদেষ্টা দপ্তর, প্রক্টর অফিস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, ইইসিই বিভাগ, রসায়ন বিভাগ, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগ, পদার্থ বিজ্ঞান বিভাগ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ইংরেজি বিভাগ, বাংলা বিভাগ, লোক প্রশাসন বিভাগ, পাবিপ্রবি প্রেসক্লাব এবং পাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আজকের এইদিনে আমরা গভীরভাবে জাতীয় চারনেতাকে শ্রদ্ধা করছি। জাতীয় চার নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর ছিলেন। যারা এদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছেন তারা জানতো বঙ্গবন্ধুকে সরিয়ে দেওয়ার পর জাতীয় চার নেতাকে সরিয়ে দিতে পারলেই তাদের স্বার্থ হাসিল হবে। জাতীয় চারনেতার মৃত্যু এদেশে হবে না। বাঙালি জাতি যতদিন থাকবে জাতীয় চার নেতার স্মৃতি এদেশে ততদিন বেঁচে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. খায়রুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর মো. কামাল হোসাইন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

সংক্ষিপ্ত আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমামের পরিচালনায় জাতীয় চার নেতাসহ সকল শহীদের জন্য দোয়া করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ