ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অশ্রুজলে প্রিয় শিক্ষককে বিদায় দিল এনএফএস অনুষদ

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২২, ২২:২৫

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অধ্যাপক ও গবেষক প্রফেসর ড. রবিউল হক দীর্ঘ ৪১ বছরের বর্ণাঢ্য শিক্ষকতা জীবনের ইতি টানেন।

বুধবার (২ নভেম্বর) বেলা ১১টায় টিএসসির সভাকক্ষে নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স (এনএফএস) অনুষদের উদ্যোগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হয়। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা অশ্রুসক্ত হয়ে পড়েন।

এ সময়ে উপস্থিত ছিলেন নিউট্রিশন ফুড সায়েন্স অনুষদের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. দিলরুবা ইয়াসমিন, প্রফেসর শহিদুল ইসলাম, প্রফেসর শফিকুল ইসলাম খান, প্রফেসর নাজমুল হাসান, প্রফেসর গোলাম রাব্বানী আকন্দ, সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালী, সহযোগী অধ্যাপক লিটন চন্দ্র সেন, সহকারী অধ্যাপক নিতাই চন্দ্র রায়, সহকারী অধ্যাপক মেহেদী হাসান মিঠু, সহকারী অধ্যাপক সুমাইয়া শাহরিন, সহকারী অধ্যাপক নজরুল ইসলামসহ নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে প্রফেসর ড. রবিউল হকের ছাত্র, শুভাকাঙ্ক্ষী ও সহকর্মীরা তার বর্ণাঢ্য শিক্ষকতা জীবনের কৃতিত্ব তুলে ধরার পাশাপাশি তাকে বিদায় দেওয়ার কষ্টে অশ্রুসিক্ত হন। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রফেসর রবিউল হকের মতো পরোপকারী এবং ভালো মানুষ হওয়ার নির্দেশ দেন বক্তরা।

বিদায় বেলায় প্রফেসর ড. রবিউল হক সকলের উদ্দেশ্যে তার দীর্ঘ চাকরি জীবনের বিভিন্ন অভিজ্ঞতা ব্যক্ত করেন। এছাড়াও তিনি সকলকে উপদেশ দিয়ে বলেন, তোমরা আর যাই হও, যতই সফল হও, যদি তুমি ভালো মানুষ না হতে পারো, তবে তুমি সম্পূর্ণ ব্যর্থ।

উল্লেখ্য যে প্রফেসর ড. রবিউল হক পটুয়াখালী কৃষি কলেজের শিক্ষক ছিলেন। পরবতীতে ২০০০ সালে কৃষি কলেজ থেকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের ক্ষেত্রে তাঁর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তিনি নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদের প্রতিষ্ঠাকালীন ডিন ছিলেন এবং তারই সুপরিকল্পনার ফলস্বরূপ এই অনুষদ প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়াও দীর্ঘসময় ধরে তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ