ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবি শিক্ষার্থীদের সপ্তাহে ৭ দিনই হাফ ভাড়া সুবিধা

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ১৯:৫৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে চলাচলকারী পাবলিক বাসে চলাচলে শিক্ষার্থীরা সর্বদা অর্ধেক ভাড়ার সুবিধা পাবে। সপ্তাহে সাত দিনই এ সুবিধা পাবেন। এক্ষেত্রে শিক্ষার্থীরা সরকার নির্ধারিত ভাড়ার চার্ট অনুযায়ী অর্ধেক ভাড়া দিবে।

রোববার (৩০ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে চলাচলকারী পরিবহন শ্রমিকদের মধ্যে সোহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার বাকি সিদ্ধান্তগুলো হলো- অর্ধেক ভাড়া দেয়ার সময় পরিবহন শ্রমিকদের সুবিধার্থে শিক্ষার্থীরা অবশ্যয় বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড প্রদর্শন করবে; জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকায় বাহাদুর শাহ পরিবহন চলতে পারবে না এবং বিশ্ববিদ্যালয়ের গেইটে যেকোন সময় কোন গাড়ি পার্কিং করা যাবে না।

এছাড়াও সভায় প্রক্টরের পক্ষ থেকে শিক্ষার্থী এবং পরিবহন শ্রমিকদের মধ্য থেকে যে কেউ কোন ধরণের হয়রানির শিকার হলে প্রক্টর অফিসে অভিযোগ করার জন্য নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক, শিক্ষার্থী প্রতিনিধি এবং বাস মালিকদের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ