ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শেকৃবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু কাল

প্রকাশনার সময়: ২৮ অক্টোবর ২০২২, ১৯:১৫

‘মুক্তচিন্তা প্রস্ফুটিত থাকুক যুক্তির কথামালায়’ শিরোনামকে সামনে রেখে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) আগামীকাল শনিবার থেকে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০২২’ শুরু হচ্ছে। মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহায়তা ও শেকৃবি ডিবেটিং সোসাইটির আয়োজনে প্রতিযোগিতা চলবে ৫ নভেম্বর পর্যন্ত।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে শেকৃবির সাংবাদিক সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য দেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক নাজমুস সাকিব।

তিনি বলেন, আমরা মোট ৩২টি বিশ্ববিদ্যালয়কে স্লট দিয়েছি। ট্যাব পর্ব আগামীকাল ২৯ অক্টোবর দিনব্যাপী অনলাইনে ডিসকোর্ড সফটওয়্যারের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ট্যাব পর্ব শেষে সর্বোচ্চ গড় নম্বরের ওপর ভিত্তি করে ৮টি টিম নিয়ে আগামী ৫ নভেম্বর কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স রুমে বিশ্বগ্রামীণ নারী দিবস উপলক্ষে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ‘কৃষিতে নারীর ভূমিকা ও লিঙ্গবৈষম্যে’ শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, মুক্ত চর্চার বিকাশকে শানিত করা এবং বির্তককে স্বতন্ত্র জ্ঞান চর্চার মাধ্যম হিসেবে সুপ্রতিষ্ঠিত করার লক্ষে প্রতিষ্ঠিত হয়েছিল অন্যতম সাংস্কৃতিক সংগঠন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (সাউডিএস)।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ