ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাবির ‘রিসার্চ অ্যান্ড ইনোভেশন ক্যাম্পাস’ নিয়ে চরম সংশয়

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২২, ২০:৫৪

দেশের কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুকূলে পূর্বাচলে রাজউক কর্তৃক বরাদ্দকৃত জমি নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য দাবি করেছে ঢাবি কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, বুধবার (২৬ অক্টোবর) দেশের কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুকূলে রাজউক কর্তৃক বরাদ্দকৃত জমি নিয়ে সংবাদ প্রকাশ করে। সংবাদে সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটির ২৫ অক্টোবর অনুষ্ঠিত সভার বরাত দিয়ে বলা হয়েছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নামে পূর্বাচলে বরাদ্দকৃত ৫১.৯৯ একর জমি গ্রহণে ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করেছে। কিন্তু ঢাবি কর্তৃপক্ষ এই তথ্যকে সম্পূর্ণ অসত্য বলে দাবি করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত জমির চূড়ান্ত বরাদ্দ প্রাপ্তির লক্ষ্যে সানুগ্রহ অনুশাসন প্রত্যাশা করে প্রধানমন্ত্রীকে ইতোমধ্যেই উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে একটি আবেদন পাঠিয়েছেন (কপি সংযুক্ত)।

এ বিষয়ে ঢাবি উপাচার্য বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের বরাতে অসত্য সংবাদ প্রকাশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ জনমনে বিভ্রান্তি সৃষ্টির আশঙ্কা রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বিভ্রান্তি নিরসনকল্পে সংসদীয় স্থায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সকলের সদয় সহযোগিতা বিশেষভাবে কামনা করছে’।

উল্লেখ্য, পূর্বাচলের প্রস্তাবিত উক্ত জমিতে ‘ঢাকা ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড ইনোভেশন ক্যাম্পাস’ তৈরির জন্য ধারনাপত্র তৈরি ও সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনার উদ্যোগ নেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ