ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতিষ্ঠার ৬০ বছরে ৪-৬টি বাস পাচ্ছে বাঙলা কলেজ

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২২, ২১:২২

প্রতিষ্ঠার ৬০ বছরে ছাত্রছাত্রীদের জন্য ৪-৬টি বাস পাচ্ছে রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি বাঙলা কলেজ। শনিবার (২২ অক্টোবর) ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিয়ে এ ঘোষণা দেন বিশিষ্ট শিল্পপতি আবদুল কাদির মোল্লা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান।

প্রধান অতিথির বক্তব্যে কাদের মোল্লা বলেন, ‘বাঙলা কলেজে এসে এখানকার আতিথেয়তায় আমি মুগ্ধ। এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটিতে আমাকে আরও আগেই আসা উচিত ছিল।’ এসময় তিনি ৪-৬টি বা যা লাগে বাস দেয়ার ঘোষণার পাশাপাশি বাঙলা কলেজ শিক্ষার্থীদের সব দাবি দাওয়া পূরণ করার অঙ্গীকার করেন। বলেন, আমি আমার সাধ্যমতো বাঙলা কলেজ শিক্ষার্থীদের সব দাবি দাওয়া পূরণ করব।

এ সময় মেয়েদের জন্য হলের দাবি জানালে তিনি বিষয়টি দেখবেন বলে জানান এবং পুনরায় বাঙলা কলেজে এসে মেয়েদের জন্য হল এবং শিক্ষকদের জন্য বাস দেবেন বলে প্রতিশ্রুতি দেন।

দিনব্যাপী বর্ণিল আয়োজনের মাধ্যমে ৬০ বছর পূর্তি উদযাপন করে সরকারি বাঙলা কলেজ। দিবসটি উপলক্ষে শনিবার দিনব্যাপী আলোচনা সভা, আনন্দ র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে জাতীয় পতাকা ও কলেজ পতাকা উত্তোলন এবং বেলুন ও কবুতর উড়িয়ে কর্মসূচি উদ্বোধন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় বেলা ১১টায়। ১১.৩৫ মিনিটে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারী সমন্বয়ে আনন্দ র‌্যালি বের করা হয়। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি ঘটে।

২৫ একরের বাঙলা কলেজে বর্তমানে শিক্ষার্থী প্রায় ১৫ হাজার। তবে এতত সংখ্যক শিক্ষার্থী থাকা সত্ত্যেও কলেজটিতে নেই পরিবহন সুবিধা। একটি বাস থাকলেও সেটির সুবিধা পান না শিক্ষার্থীরা। তবে পরিবহন পুলে নতুন ৫-৬টি বাস সংযুক্ত হলে দীর্ঘদিনের আক্ষেপ কিছুটা হলেও লাঘব হবে বলে মনে করছেন শিক্ষার্থীরা।

সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থী মারুফ আহমেদ বলেন, ‘কাদের মোল্লা স্যারের কাছে বাঙলা কলেজ শিক্ষার্থীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা। স্যারের এই অনুদানে আমাদের দীর্ঘদিনের চাওয়া পূরণ হতে চলেছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ