ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাবার গাড়িতে চড়ে স্কুলে যাননি শেখ রাসেল: ইবি ভিসি

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২২, ১৭:৪৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, শেখ রাসেল ছিল দুরন্ত ও প্রাণবন্ত, এমন নির্মম বর্বরোচিত শিশু হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল। আজও কোটি বাঙালির হৃদয়ে তিনি বেঁচে আছেন। শেখ রাসেল কোনো দিনই বাবার গাড়িতে চড়ে স্কুলে যাননি। এই অল্প বয়সেই রাসেল শিক্ষকের প্রতি শ্রদ্ধাবোধ ও সম্মানবোধের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় দিবসটির উদযাপন কমিটির আহ্বায়ক ও শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এসময় প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমীন আরা সাথী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১১টায় শেখ রাসেলের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাদের দলীয় টেন্ট থেকে র‍্যালি বের হয়ে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে কেক কাটা হয়। শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ