ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে জবি

প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৪

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ক্রিকেট প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিকে হারিয়ে ৫৮ রানে জয় লাভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

শনিবার (১৭ সেপ্টেম্বর) গ্রিন ইউনিভার্সিটির মাঠে আয়োজিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিকেট দল। ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৫ রান করেন তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন অধিনায়ক আহাম্মেদ আমান আবির। ১৫ বলে ৩ ছক্কা ও ১ চারে ৩২ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া আকিবুল ইসলাম জিসান ১৭ বলে ২৪ ও সাজ্জাদ সাহরিয়ার ১৩ বলে ২১ রান সংগ্রহ করেন।

বোলারদের পক্ষে নাজমুল হুদা ৩ উইকেট এবং মো. ফয়সাল ২টি করে উইকেট নিতে সক্ষম হন। এছাড়া অধিনায়ক ও ইউকেটরক্ষক আবির কিপিং গ্লাভস হাতে ২টি স্ট্যাম্পিং ও ১টি ক্যাচ তুলে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান।

অন্যদিকে ৯৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৭ রান করতে সক্ষম হয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি। এর আগে, প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে জয় লাভ করেছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিকেট দলের কোচ পুষ্পেন সরকার বলেন, আমরা ওয়ার্ল্ড ইউনিভার্সিটিকে হারিয়ে জয়ী হয়েছি। আগামীতে দ্বিতীয় রাউন্ডে অন্যান্য দলের মুখোমুখি হবো, সে ম্যাচগুলো জয়ের বিষয়েও আমরা আশাবাদী।

মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপের তৃতীয় আসর।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ