ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীর হলুদ সন্ধ্যা

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৯

সন্ধ্যার অন্ধকারে বেরোবি ক্যাম্পাসে তখন টিপটিপ বৃষ্টি। গাছের সব ভেজা পাতার ফাঁকে আলো মিটমিট করছে। কিছুক্ষণের মধ্যেই মিটিমিটি আলো রুপধারণ করেছে ঝলমলে আলোয়। কৌতুহল মনে কাছে যেতে ইচ্ছে করল। গিয়ে দেখি ক্লাসের সব বন্ধুদের আয়োজনে গায়ে হলুদের অনুষ্ঠান। রীতিমত অবাক হলাম। জানার আগ্রহ আরও বেড়ে গেল।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক শিক্ষার্থীর গায়ে হলুদ অনুষ্ঠান আয়োজন করে তারই বন্ধুমহল।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব জানান, বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যাচের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী অনন্যা দাশের গায়ে হলুদের অনুষ্ঠান।তিনি বলেন, অনন্যার বাড়ি খুলনা জেলায়। অক্টোবরে তার বিয়ে। বন্ধুরা সবাই খুলনায় যেতে পারবে না। তাই ক্যাম্পাসেই ছোট্ট করে এই আয়োজন।

বন্ধুদের এই আয়োজনে খুশি অনন্যা দাশ নিজেও। তিনি বলেন, ‘বন্ধুদের এই কর্মকাণ্ডে তিনি নিজে চমকপ্রদ হলেন। বন্ধুদের আয়োজনে গায়ে হলুদ সত্যি ভালো লাগার বিষয় আমার কাছে।’

এই হলুদ সন্ধ্যার অনুষ্ঠান দেখতে এসেছেন শিক্ষকরাও। বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ড. তুহিন ওয়াদুদ বলেন, ‘রাসেল চত্বর থেকে হেয়াত মামুদ ভবনের দিকে হাঁটছিলাম। দেখলাম সাইকেল গ্যারেজে আলোকসজ্জা। পাশেই রোপণ করা ছোট গাছের কোন অসুবিধা হয় কিনা দেখতে এগিয়ে গেলাম। দেখলাম অনন্য ঘটনা। অনন্যার গায়ে হলুদ। অনন্যার ডাক নাম বৃষ্টি। ফলে গায়ে হলুদ অনুষ্ঠানে বৃষ্টিও নেমেছে আলতো ছন্দে। আমিও হলুদ উৎসবে যুক্ত হলাম।’

তিনি অভিনন্দনও জানান, নতুন জীবনে পা বাড়ানো এই সাহসী জুটির জন্য।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ