ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৪২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইন ও সিএফসি নামক দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১৫ জন।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। আমরা প্রক্টরিয়াল বডি পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছি।

এ ঘটনায় আহতরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মির্জা সফল প্রধান, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইমন, রাজনীতি বিজ্ঞান বিভাগের শেখ রাসেল, ইতিহাস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আজহার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরিফ তানভীর, সংস্কৃত বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের সামিউল হক ও দীপন, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আজাদ, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইখলাস, লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রোহান, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাগর এবং চবির নিরাপত্তা দপ্তর প্রধান আব্দুর রাজ্জাক। এছাড়া অজ্ঞাত রয়েছেন আরও অন্তত ৩ থেকে ৫ জন।

জানা যায়, সোমবার দুপুরের দিকে ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে কথা কাটাকাটির জেরে এক পর্যায়ে মির্জা সফল প্রধানকে মারধর করা হয়। এতে তিনি গুরুতর আহত হন। মারধরের খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল (সিক্সটি নাইন সংখ্যাগরিষ্ঠ) ও শাহ আমানত হলের (সিএফসি সংখ্যাগরিষ্ঠ) সামনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা শাহজালাল হল প্রাঙ্গণে জড়ো হতে থাকে এবং পরস্পরের বিরুদ্ধে ইটপাটকেল নিক্ষেপ ও এক গ্রুপ আরেক গ্রুপের উপর ধাওয়া পাল্টা ধাওয়া করতে থাকে। এতে আহত হয়েছে প্রায় ১৫ জনের মতো।

চবির মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডা. শুভ বলেন, আমাদের এখানে প্রায় ১৫ জনের মতো এসেছে চিকিৎসার জন্য। সবাই নাম এন্ট্রি করেনি। আবার অনেকে বাহির থেকেই একটা একটা ইনজেকশন নিয়ে চলে গেছে। আহতদের সংখ্যাটা আরও বেশি হতে পারে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দীন সুমন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সতর্ক অবস্থানে আছে।

বর্তমানে ক্যাম্পাসে দুই পক্ষের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলছে। বর্তমানে পুরো ক্যাম্পাসেই উত্তেজনা বিরাজ করছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ