ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে ভিসি ভবন ঘেরাও শিক্ষার্থীদের

প্রকাশনার সময়: ০১ আগস্ট ২০২২, ১৬:৩৯ | আপডেট: ০১ আগস্ট ২০২২, ১৭:৩৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়ার দাবিতে ভিসি ভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। উপাচার্যের সাথে দেখা না করা পর্যন্ত এ জায়গায় অবস্থান করবেন তারা।

সোমবার (১ আগস্ট) সাধারণ শিক্ষার্থীরা উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়ার দাবিতে ভিসি ভবনের সামনে অবস্থান নিয়েছে। তাদের দাবি- দীর্ঘদিন ধরে সংস্কারের নামে বন্ধ ছিল এই উন্মুক্ত লাইব্রেরি।

উন্মুক্ত লাইব্রেরি নিয়ে জবির পদার্থ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে জবির উন্মুক্ত লাইব্রেরি। এই লাইব্রেরিতে প্রতিদিন কয়েকশ’ শিক্ষার্থী পড়ালেখা করতো কিন্তু এখন এটি বন্ধ থাকায় পড়ার সুযোগ না পেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। লাইব্রেরিটি খুলে দেয়ার জন্য ভিসি বরাবর কয়েকবার স্মারকলিপি দেয়া হয়েছে কিন্তু আশানুরূপ ফল পাওয়া যায়নি ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, জবি উপাচার্য উন্মুক্ত লাইব্রেরি খুলে দেওয়ার কথা বললেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যানকে উন্মুক্ত লাইব্রেরির জন্য কয়েকটি কক্ষ খুলে দেওয়ার কথা বললে তিনি জানান- উপরমহল থেকে এখনো পর্যন্ত কোনো নির্দেশ আসেনি।

উল্লেখ্য, এ বিষয়ে জবি ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, বৃহস্পতিবারে উন্মুক্ত লাইব্রেরি খুলে দেয়া হবে এবং সেইসাথে জবির কেন্দ্রীয় লাইব্রেরি বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ