ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ট্রেজারারকে মোটরবাইক গার্ডে বিদায়ী সংবর্ধনা

প্রকাশনার সময়: ০৪ জুলাই ২০২২, ০০:৫৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিনকে শনিবার (২ জুলাই) আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়েছে। বিদায় সংবর্ধনার আয়োজন করে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ৩য় শ্রেণির কর্মচারীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজ থেকে শুরু করে জিরো পয়েন্ট পর্যন্ত মোটরবাইক গার্ড দিয়ে নেওয়া হয় বিদায়ী ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিনকে। পরে পর্যায়ক্রমে সাংবাদিক সমিতির পক্ষে সভাপতি রাশেদুজ্জামান রনি ও সদস্য আলমগীর হোসেন এবং ৩য় শ্রেণির কর্মচারীবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

বিদায়ী ট্রেজারারের দীর্ঘায়ু কামনা করে ৩য় শ্রেণির কর্মচারীবৃন্দের পক্ষে জহিরুল ইসলাম জুয়েল বলেন, বিগত ৪ বছর স্যার যেভাবে সততার সাথে দায়িত্ব পালন করেছেন তা অবিস্মরণীয়। অধ্যাপক জালাল উদ্দিন স্যারের মতো ট্রেজারার প্রতিটা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকুক। স্যারের মতো সুদক্ষ ট্রেজারার নজরুল বিশ্ববিদ্যালয়ে আসলে নজরুল বিশ্ববিদ্যালয়ে আরো উন্নতি, উন্নয়ন ও সফলতা আসবে।

সাংবাদিক সমিতির সভাপতি রাশেদুজ্জামান রনি বলেন, স্যার অনেক ভালো মানুষ। একজন দক্ষ প্রশাসক ছিলেন। পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করলেও তার ছিলো না কোনো সমালোচনা। তার সততা ও নিষ্ঠা তাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। নজরুল বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতিটি সদস্যের হৃদয়ে স্যারের নাম স্বর্ণাক্ষরে ও শ্রদ্ধাভরে লেখা থাকবে।

নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. তপন কুমার সরকার বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের যতজন ট্রেজারার এসেছেন তাদের সবার থেকে অধ্যাপক জালাল উদ্দিন স্যার আলাদা এবং সফল। একজন প্রশাসক হিসেবে পূর্ণ মেয়াদে সততা ও নিষ্ঠার সাথে তিনি তার অর্পিত দায়িত্ব পালন করেছেন। কোনো দিনই প্রশাসক হিসেবে বাড়তি সুবিধা বা ক্ষমতার অপব্যবহার করেননি; বাড়তি পরিবহন সেবা গ্রহণ করেননি। একজন ট্রেজারার হিসেবে, একজন শিক্ষক হিসেবে তিনি সবসময় নজরুল বিশ্ববিদ্যালয়ের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন। স্যারের মতো ট্রেজারার আসুক নজরুল বিশ্ববিদ্যালয়ে।

বিদায়ী ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন বলেন, এই ধরনের সৃজনশীল সংবর্ধনায় আমি মুগ্ধ। সাংবাদিক সমিতি ও আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের ওই আয়োজন দেখে আমার মনে হচ্ছে আমি কিছুটা হলেও সফল। আপনারা ক্যাম্পাসকে ভালোবাসবেন। নিজেদের সর্বোচ্চ শ্রম দিয়ে ক্যাম্পাসের সুনাম বৃদ্ধি করবেন। আমরা ভিসি বা ট্রেজারার সাময়িক সময়ের জন্য আসি। কিন্তু নজরুল বিশ্ববিদ্যালয় আপনাদের সারা জীবনের কর্মস্থল। এই ক্যাম্পাসের সুনাম হলে আপনাদেরই শুনাম, দুর্নাম হলেও সেটা আপনাদের।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ