ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আধিপত্য বিস্তারের অভিযোগে শিক্ষকের অব্যহতি দাবি

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২২, ২০:০৯

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ছাত্রলীগের গ্রিনরোড শাখার কমিটি দেয়ায় আধিপত্য বিস্তার ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামানের অব্যহতি চেয়েছে ডিআইইউ শাখা ছাত্রলীগ।

শনিবার (২ জুলাই) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি হাসনাইম ইমতিয়াজ রহমান ও সাধারণ সম্পাদক লিমন সরকার তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বরাবর দেয়া ওই অব্যহতি পত্রে বলা হয়েছে, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান একই বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমানকে সভাপতি অথবা সম্পাদক পদ দেবার জন্য লিমনকে নির্দেশ দেয়। কিন্তু আব্দুর রহমানের রাজনৈতিক গ্রহণযোগ্যতা না থাকায় তাকে কমিটি থেকে বাদ দেয়া হয়। এতে উত্তেজিত হয়ে লিমন সরকারকে গালি দেয় ওই শিক্ষক। পাশাপাশি ধর্মীয় অনুভূতিতেও আঘাত করার অভিযোগ করা হয়।

অভিযোগ আমলে নিয়ে ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো: আব্দুল বাসেদকে প্রধান করে বিবিএ বিভাগের সহযোগী অধ্যাপক মো: আজমীর হোসেনকে সদস্য ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহবুবুর রহমানকে তদন্ত সচিব করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। একইসাথে আগামী দুই সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়য়ের রেজিস্টার বরাবর এ তদন্ত প্রতিবেদন জমা দেবার নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী ও ছাত্রলীগের ডিআইইউ শাখার সাধারণ সম্পাদক জানান, সাইফুজ্জামান স্যার আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। তার পছন্দের প্রার্থীকে কমিটিতে জায়গা না দেয়ায় তিনি আমাকে হুমকিও দেন। এ বিষয়ে আমরা ডিনের কাছে সুপারিশ দিয়েছি। আমরা চাই দ্রুত সময়ের মধ্য এ শিক্ষককে অব্যহতি দেয়া হোক।

এ নিয়ে অভিযুক্ত শিক্ষক সাইফুজ্জামান জানান, বিষয়টি আসলে সঠিক। তবে সে (লিমন সরকার) আমার ছাত্র হওয়াতে আমি তাকে বকেছি। যেহেতু আমার হাত ধরেই তার রাজনীতির হাতেখড়ি সেহেতু আমি তাকে গালমন্দ করেছিলাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড, সাইফুল ইসলাম ও বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. এ টি এম মাহবুবুর রহমান সরকারের সাথে কথা বলতে একাধিক কল দেয়া হলেও তারা কল রিসিভ করেননি।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ