ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবিতে প্রথমবার ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ওয়ালিউল্লাহ

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২২, ২১:০৫

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপের প্রথম রোভার হিসেবে বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০ এর জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিনিয়র রোভারমেট এস.এ.এইচ ওয়ালিউল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সোমবার (২৭ জুন) ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৫০ তম বার্ষিক সাধারণ সভায় অ্যাওয়ার্ডে মনোনীতদের তালিকা ঘোষণা করা হয়।

মানবকল্যাণের উদ্দেশ্যে ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ প্রভৃতি কাজে আত্মনিবেদনের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ডের জন্য মনোনিত করা হয় বলে জানা গেছে।

ওয়ালিউল্লাহ জানান, করোনাকালীন অসহায় হতদরিদ্র নারীদের কর্মসংস্থান ও মানবতার সেবার কাজে আত্মনিয়োগ করেছিলেন তিনি। তারই স্বীকৃতিস্বরূও তিনি এই অ্যাওয়ার্ড পাচ্ছেন। প্রাথমিক বিদ্যালয়ে স্কাউটিংয়ের সাথে যুক্ত থাকা ওয়ালিউল্লাহ বিশ্ববিদ্যালয়ে এসেও যুক্ত হন ইবি রোভার স্কাউট গ্রুপে। তিনি ২০১৮ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন বিশ্ববিদ্যালয় স্কাউটিংয়ে। তিনি চতুর্থ জাতীয় আইসিটি ক্যাম্প, যশোর লাইফস্কিল বেসড এডুকেশন কোর্সসহ নানা কোর্স সম্পন্ন করেছেন।

অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস আমাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছেন। আমাকে যারা সব কাজে অনুপ্রেরণা দেন তাদের প্রতি সদা কৃতজ্ঞ। এই অ্যাওয়ার্ড আমাকে অনেক অনুপ্রেরণা দেবে। একইসাথে আগামীতে কাজের উদ্যম বাঁড়াতে আরো সাহায্য করবে।

ইবি রোভার স্কাউট গ্রুপের আর.এস.এল প্রফেসর ড. আমিনুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথমবার কোনো রোভার ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ অর্জন করেছে। এটি অত্যন্ত আনন্দের এবং ইবি রোভার স্কাউট গ্রুপ ও বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের। ওয়ালিউল্লাহ প্রমাণ করেছে, ইবির রোভাররা এখন অনেক এগিয়ে। রোভারদের এমন সাফল্যের ধারাবাহিতা অব্যাহত থাকুক এটাই কামনা করি।

উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউসের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ