ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘স্যার আজকে আমার মন ভালো নেই’

প্রকাশনার সময়: ২৪ জুন ২০২২, ০০:২২ | আপডেট: ২৪ জুন ২০২২, ০১:২৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম ব্যাচের ইংরেজি বিভাগের ১ম বর্ষের তানভীর মাহতাব নামে এক শিক্ষার্থী পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে হাসিঠাট্টা তামাশায় পরিণত হয়েছে।

জানা গেছে, মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র নিয়ে যান সেই শিক্ষার্থী। পরে বুধবার রাতে সেই উত্তরপত্রে আজকে আমার মন ভালো নেই লিখে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। তারপর বিষয়টি ভাইরাল হয়ে যায়। পরে সে শিক্ষার্থী পোস্টটি ডিলিট দিয়ে দেন।

এবিষয়ে ঐশিক্ষার্থী তানভীর মাহতাব জানিয়েছেন, তিনি এ নিয়ে তার টাইমলাইনে ফানি পোস্ট দিয়েছেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট দিয়ে দেন। তিনি বুঝতে পারেননি বিষয়টি এইরকম ভাইরাল হয়ে যাবে। ইনভিজিলেটর এর স্বাক্ষর আমি করেছি।

এবিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: মমিন উদ্দীন বলেন, বিষয়টি সম্পর্কে আমরা পরিষ্কারভাবে এখনো কিছু জানি না। ঐ শিক্ষার্থীকে রোববার বিশ্ববিদ্যালয়ে এসে দেখা করতে বলা হয়েছে। তখন আমরা বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ ভাবে জেনে পরবর্তী পদক্ষেপ নিবো। ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটর স্বাক্ষরটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান।

বিষয়টি গুরুতর অপরাধ হলে ঐ শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা বহিষ্কার করতে পারি না। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। তবে আমরা বিষয়টি নিয়ে রোববার ঐ শিক্ষার্থীর সাথে কথা বলে সিদ্ধান্ত দিবো।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে আমি এখনো কিছু জানি না।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে বিভাগ যা বলবে তা। তাছাড়া উত্তরপত্রটি আমি দেখিনি। তাই এবিষয়ে কিছু বলা যাচ্ছে না।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ