ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মহানবীকে কটুক্তি: নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

প্রকাশনার সময়: ১০ জুন ২০২২, ১৭:৪৯

ভারতে বিজেপি নেতা কর্তৃক রাসুল (সা:)কে কটুক্তির প্রতিবাদে এবং রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোপ মিছিল করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (নজরুল বিশ্ববিদ্যালয়) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১০ জুন) জুম’আ নামাজের পর নজরুল বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে এ কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোপ মিছিল করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ব মুসলমানদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.)কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোন মুসলমানই মেনে নিতে পারে না। মুসলিমদের চিন্তা-চেতনায় আঘাত করা কোনভাবেই কাম্য নয়। মহানবী (সা.)কে নিয়ে বিদ্রুব করা মুসলিমরা কখনোই মেনে নেবে না। আমরা আমাদের বাবা মার থেকেও মহানবী (সাঃ)কে বেশি ভালোবাসি। তাকে নিয়ে কটুক্তি করায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মুসলমানদের প্রতিবাদী কার্যক্রম আসলে মহানবী (সা.) এর প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দেশের সর্বস্তরের মানুষকে বিশ্বনবীর সম্মানে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে অনতিবিলম্বে নূপুর শর্মা ও নাভিন কুমার জিন্দালকে আইনের আওতায় এনে ফাঁসি দেয়ার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ