ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে বিশুদ্ধ পানির অভাব

প্রকাশনার সময়: ০৯ জুন ২০২২, ২৩:৩৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পুরো ক্যাম্পাস জুড়ে বিশুদ্ধ খাবার পানির অভাব দেখা দিয়েছে। ক্যাম্পাসের পুরো এরিয়া জুড়ে কেন্দ্রীয় মসজিদে একটি পানির ও ক্যাফেটেরিয়াতে দুটো বিশুদ্ধ খাবার পানির ফিল্টার পাওয়া যায়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের আর কোথাও নেই খাবার পানির ব্যাবস্থা।

বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরিতে পড়তে আসা ও বিশ্ববিদ্যালয়ে অবস্থান করা শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন আমরা খাবার পানি খেতে পারিনা। পানি নেওয়ার জন্য দীর্ঘ সিরিয়াল দিতে হয়। তারা আরো অভিযোগ করে বলেন

আমাদের একটি মাত্র ক্যাফেটেরিয়া সেখানে এমনিতেই সবসময় প্রচুর ভিড় থাকে তাছাড়া কিছু কিছু সময় ক্যাফেটেরিয়া বন্ধ ও থাকে আর মসজিদের একটা মাত্র ফিল্টারে পানি নেওয়ার সময় লাইনে দাড়াতে হয় এবং চরম ভোগান্তিতে পড়তে হয়।

এ বিষয়ে প্রধান প্রকৌশলী মো: হেলাল উদ্দিন পাটোয়ারীকে প্রশ্ন করা হলে তিনি জানান, এ বিষয়ে আমাদের পরিকল্পনা আছে কিছুদিনের ভিতর আমাদের মসজিদের ২য় তলার কাজ শুরু হবে তখন মসজিদের ওখানে আরো কিছু ফিল্টার বসানো হবে।

এ বিষয়ে ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিশুদ্ধ খাবার পানি এটা গুরুত্বপূর্ণ বিষয়। আমরা ইতোমধ্যে অবকাশ ভবনে দুইটি ফিল্টার দেওয়ার সিন্ধান্ত নিয়েছি এবং ক্যাম্পাসের অনান্য জায়গায় ও বিশুদ্ধ খাবার পানির ব্যাবস্থা করার পরিকল্পনা রয়েছে। সাথে সাথে দ্রুত এ বিষয়ের সমাধান হবে বলেও তিনি আশস্ত করেন।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ