ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষার মান উন্নয়নে রুয়েটে প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশনার সময়: ০১ জুন ২০২২, ১৭:৪৩

শিক্ষার মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আইকিউএসি (ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল)-এর উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১ জুন) সকাল ১০টায় রুয়েটের প্রশাসনিক ভবনে ২১৭ নং কক্ষে আয়োজিত দিনব্যাপী এই কর্মলায় নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। ‘বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (বিএনএফ) এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) স্ট্যান্ডার্ড ফর অ্যাক্রেডিটেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। কর্মশালায় শিক্ষকদের নতুন ক্যারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এতে শিক্ষার মান বৃদ্ধি পাবে এবং দক্ষ জনগোষ্ঠী তৈরিতে ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল গোফফার খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইকিউএসি অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, সিএফপিই বিভাগীয় প্রধান ড. মো. নূরুর রহমান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসি সেকশন অফিসার প্রকৌশলী তাসনুভা হুমায়রা। দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় রুয়েটের নতুন নিয়োগপ্রাপ্ত ৩৫ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ