ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবি আই.ই.আরের সহশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশনার সময়: ৩১ মে ২০২২, ২২:১০

জবি আই.ই.আরের শিক্ষানবিশ শিক্ষার্থীদের আয়োজনে সহশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, আই.ই.আরে অডিটোরিয়ামে সকাল ১১ টায় অনুষ্ঠানটি শুরু হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন, শিক্ষানবিশ শিক্ষার্থীদের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক রাহুল চন্দ্র সাহা। আরও উপস্থিত ছিলেন প্রভাষক সানজিদা আক্তার তান্নি ও প্রভাষক মো: মতিয়ার রহমান। এছাড়াও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: মনির হোসেন।

অনুষ্ঠানে পোগোজ স্কুলের শিক্ষার্থীরা নাচ, গান, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, অভিনয়, চিত্রঅঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার প্রদান করা হয়।

শিক্ষানবিশ শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন বলেন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ৭ম সেমিস্টারের ইন্টার্নশিপ এর একটি অংশ হিসেবে সহশিক্ষা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে থাকে। যেখানে একটি শিক্ষার্থীকে পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলার অ্যাকটিভিটিস এর সাথে যুক্ত করাই থাকে আমাদের মুল লক্ষ্য। শুধু পড়াশোনা একজন শিক্ষার্থীকে জীবনে উন্নতি এনে দিতে পারে না এজন্য তাকে অন্য কো-কারিকুলার অ্যাকটিভিটিস এ সংযুক্ত হতে হয়। একজন আদর্শ শিক্ষক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটান। মূলত এজন্যই আমাদের এই প্রোগ্রাম।

কো-অর্ডিনেটর রাহুল চন্দ্র সাহা বলেন, আমাদের শিক্ষার্থীদের প্রতি বছরের ন্যায় এবারও শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এই আয়োজন। আমাদের শিক্ষার্থীরা অনেক সুন্দর আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানটি ফুটিয়ে তুলেছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ