ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বন্যায় পেছালো শিক্ষক নিয়োগ পরীক্ষা

প্রকাশনার সময়: ১৮ মে ২০২২, ২১:৩৩

আগামী শুক্রবার (২০ মে) সিলেট জেলায় অনুষ্ঠিতব্য প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বুধবার (১৮ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানিয়েছেন, বন্যা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে এ পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে।

মন্ত্রণালয় থেকে জানা গেছে, বন্যার কারণে সিলেট জেলায় এই নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মন্ত্রণালয় জানায়, সারাদেশে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ করা হবে। এসব পদের বিপরীতে আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। সেই হিসেবে প্রতি পদের জন্য লড়ছেন ২৯ প্রার্থী।

প্রথম ধাপে ২২ এপ্রিল, দ্বিতীয় ও তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী ২০ মে এবং ৩ জুন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে।

এর আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়, আগামী শুক্রবার আবেদনকারীর নিজ নিজ জেলায় বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীরা admit.dpe.gov.bd- ওয়েবসাইটে Username এবং Password দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিয়ে লগ ইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন।

প্রার্থীদের অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয় পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশ পত্রে পাওয়া যাচ্ছে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ