ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ১৫ মে ২০২২, ১৭:৫০

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের বরিশাল বিভাগীয় সম্মেলন বরিশাল শিল্পকলা একাডেমির অডিটোরিয়াম ভবনে রোববার (১৫ মে) সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজ থেকে প্রায় পাঁচশত প্রতিনিধি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দুই শিক্ষার্থী আরিফা ইসলাম লিজা এবং মো আরিফুল ইসলাম সৌরভ ।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা পুলিশ সুপার মো মারুফ হোসেন, বরিশাল বিএম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো মোস্তাফিজুর রহমান, আইসিটি অলিম্পিয়াডের কনভেনিয়ার শামিমা বিনতে জলিল, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার দিপু হাফিজুর রহমান এবং বীর মুক্তিযোদ্ধা মো রফিকুল ইসলাম।

আইসিটি অলিম্পিয়াডের কনভেনিয়ার শামিমা বিনতে জলিল 'আইসিটি অলিম্পিয়াড প্রেজেন্টেশন' উপস্হাপন করেন।

বরিশাল জেলা পুলিশ সুপার মো মারুফ হোসেন তার শুভেচ্ছা বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হওয়ার ও আইসিটিতে তরুণদের এগিয়ে আসার আহ্বান করেন। প্রযুক্তিতে দক্ষতা অর্জন করে দেশের অর্থনীতিতে ব্যাপক ভুমিকা রাখার জন্য উপস্থিত তরুণদের অনুপ্রাণিত করেন। দেশকে এগিয়ে নেওয়ার জন্য উপস্থিত অভিভাবকদের বলেন, 'আপনারা আপনাদের সন্তানদের প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করুন। আইসিটি অলিম্পিয়াড আপনাদের যে সুযোগ করে দিয়েছে তা কাজে লাগান'। বক্তাদের বক্তব্য শেষে সম্মাননা স্মারক প্রদান করেন হুইসেল বাংলাদেশের সিইও আরেফিন দিপু।

উল্লেখ্য, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের বিভাগীয় পর্যায়ে তিনটি সম্মেলন করেছে এবং বরিশালে তাদের চতুর্থ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ