ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাবি'কে হারিয়ে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী নজরুল বিশ্ববিদ্যালয়

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২২, ১৫:২৬

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলকে পরাজিত করে বিজয়ী হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

"দক্ষ জনশক্তি নয় বরং সক্ষম উদ্যোক্তার অভাবে আমরা পশ্চাতপদ" মোশনের বিপক্ষে অবস্থান করে নজরুল বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১১ টায় বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত সনাতনী এই বিতর্কে ১ম বক্তা হিসেবে ছিলেন আইন ও বিচার বিভাগের এস এম ইমরান বিন ইউসুফ অর্নব, ২য় বক্তা হিসেবে ছিলেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ফারহান হোসাইন এবং ৩য় বক্তা ও দলনেতা হিসেবে ছিলেন ম্যানেজমেন্ট বিভাগের নিজাম উদ্দিন। বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হওয়ার কৃতিত্ব অর্জন করেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ফারহান হোসাইন।

শ্রেষ্ঠ বিতার্কিক ফারহান হোসাইন বলেন,"আমি অনেক খুঁশি। আমি আবেগ আপ্লুত হয়ে গিয়েছিলাম যখন শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে আমার নাম ঘোষণা করা হলো। আমি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির প্রতি চির কৃতজ্ঞ থাকবো আমাকে শূন্য থেকে বিতর্ক শিখিয়ে এই পর্যন্ত আনার জন্য। নব্য চালু হওয়া বঙ্গবন্ধু হল প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় করেই বিজয়ী হয়েছে, ভবিষ্যতে সাফল্যের এই ধারা বজায় থাকবে বলে প্রত্যাশা করছি।আমার সকল শুভাকাঙ্ক্ষীদের কাছে দোয়া চাই যেন সামনে আরও ভালো করতে পারি এবং বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে আনতে পারি।”

ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও উপদেষ্টা ড.তপন কুমার সরকার বলেন, " তাদের এই অর্জনকে সাধুবাদ জানাই।এর আগেও তারা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে (বাকৃবি) পরাজিত করে বিজয়ের কৃতিত্ব অর্জন করেছে। নজরুল বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি এভাবে উত্তরোত্তর সাফল্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করছি।"

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ