ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

খাদ্য অপচয় রোধে আওয়াজের সচেতনতা ক্যাম্পেইন

প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২২, ২২:২০

খাদ্য অপচয় রোধক সচেতনতা ক্যাম্পেইন-২০২২ করেছে সেচ্ছাসেবী সংগঠন আওয়াজ। বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ক্যাম্পেইনটি করা হয়। ক্যাম্পেইনটির স্পন্সর হিসেবে ছিল ই-কমার্স আঁরশিলতা।

ক্যাম্পেইনটিতে সেচ্ছাসেবীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া, আবাসিক হলগুলোর ডাইনিং, বিভিন্ন খাবার হোটেল এবং ছাত্র মেসে খাদ্য অপচয় রোধক সচেতনতা মূলক স্টিকার লাগায় এবং উপস্থিত জনসাধারণের সাথে সমস্যাটি নিয়ে মতবিনিময় করে সচেতন করে।

ক্যাম্পেইনটি নিয়ে আওয়াজের অন্যতম সংগঠক তানভীর আহম্মেদ বলেন, পৃথিবীতে ১ বিলিয়নের মতো মানুষ পর্যাপ্ত খাবার পায় না। তার অন্যতম প্রধান কারণ- আমাদের যাদের কাছে পর্যাপ্ত খাবার রয়েছে আমরা খাবার অপচয় করি। আমাদের আজকের ক্যাম্পেইনটির উদ্দেশ্য ছিল মানুষকে জানানো খাবার অপচয় একটি সমস্যা। আমাদের উচিত সচেতন হওয়া এবং খাবার অপচয় থেকে বিরত থাকা।

অন্য আরেকজন সংগঠক শাহিন বিন আহান জানায়, মানুষ যেন খাবার অপচয় না করে এই জন্যেই আমাদের এই ক্যাম্পেইন। আমরা চাই মানুষ জানুক খাদ্য অভাবে পৃথিবীতে অনেক মানুষ মারা যাচ্ছে।

উল্লেখ্য, আওয়াজ একটি সেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনটি সেচ্ছায়শ্রমের মাধ্যমে খাদ্য অপচয়, খাদ্য নিরাপত্তা, খাদ্যের পুষ্টি এবং জলবায়ু পরিবর্তন সম্পর্কে জনসচেতনতা তৈরি করতে কাজ করে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ