ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

প্রকাশনার সময়: ২২ মার্চ ২০২২, ১৮:৪১

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হরতালের প্রচারকালে প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে প্রগতিশীল ছাত্র জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আহত হয়েছে।

সোমবার ( ২২ ফেব্রুয়ারি) রফিক ভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা ক্যাম্পাসের রফিক ভবনের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে হরতালের প্রচারকালে ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মীরা ছাত্রজোটের উপর হামলা করে এবং লিফলেট কেড়ে নিয়ে ছিড়ে ফেলে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি কে এম মুত্তাকী বলেন, আমরা এই হামলার নিন্দা জানাচ্ছি। হামলা করে হরতাল প্রতিরোধ করা যাবে না। দ্রব্যমূল্যের ন্যায্যদাম ফেরাতে প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচি অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে এই হামলা শুধু অনাকাংখিতই নয়, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীসহ সকলের নিরাপত্তার জন্য উদ্বেগজনক।

বিষয়টি অস্বীকার করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, কিছু বহিরাগত লোক ক্যাম্পাসে এসে সরকার বিরোধী কার্যক্রম চালাচ্ছিলো। এসময় আমরা তদের লিফলেট গুলো নিয়ে নিই। হামলার কোন ঘটনা ঘটেনি।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে লিফলেট দিতে আসছিলো এই নিয়ে একটু ভুল বুঝাবুঝি হয়েছে। আমার অফিসে তাদেরকে নিয়ে এসে ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়েছি আমি।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ