ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জন্ম বৈধতা নিয়ে প্রশ্ন তোলায় শিক্ষার্থীর আত্নহত্যার চেষ্টা

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামীম সিদ্দিকী আজ দুপুর ৩.৫৭ মিনিটে ফেসবুক লাইভে এসে ঘুমের ঔষধ খেয়ে আত্নহত্যার চেষ্টা করেন।

ফেসবুক লাইভে এসে তিনি বলেন, ‘আমি আমার ব্যাচের ক্লাস রিপ্রেজেনটেটিভ। আজ দুপুরে এসাইনমেন্ট নিয়ে কথা বলতে গেলে আমার বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মেহেদী হাসান আমার সহপাঠীদের সামনে আমার জন্মের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে। এছাড়া তিনি আরও বলেন, তুমি তো রাজনীতি করো, বাংলাদেশ ছাত্রলীগ তোমাকে কিছুই দিতে পারবে না। একই রাজনৈতিক মতাদর্শের না হওয়ায় তিনি আমাকে বিভিন্ন সময়ে হেট করেছেন। আমি শাসন হিসেবে মেনে নিয়েছি। কিন্তু আজ আমার জন্ম নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। আমি কী করব বুঝতে পারতেছি না। এজন্য আত্নহত্যার পথ বেছে নিচ্ছি।’

পরে শিক্ষার্থীর বন্ধুবান্ধব তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি করেন। শেষ খবর পাওয়া অবধি শামীম সিদ্দিকীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

শিক্ষার্থীদের প্রতি শিক্ষকের এমন আচরণের তীব্র ঘৃণা পোষণ করে শামিম সিদ্দিকীর বন্ধুবান্ধব ও সাধারণ শিক্ষার্থীরা ড. শেখ মেহেদী হাসানের যথাযথ শাস্তি চেয়ে ক্যাম্পাসে বিক্ষোপ ও প্রতিবাদ মিছিল করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে সহযোগী অধ্যাপক ড. শেখ মেহেদী হাসানকে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ