ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে লাখ টাকার প্রতিযোগিতা, বিজকেস

প্রকাশনার সময়: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৪৬

করোনা মহামারির করাল গ্রাসে যখন সারা বিশ্বের মানুষের করুণ অবস্থা, তখন বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দমী ও উৎসাহী করার লক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় স্কিল ডেভেলপমেন্ট ক্লাব আয়োজন করে বিজকেস নামক একটি চমকপ্রদ আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা।

বিজকেস প্রতিযোগিতার উদ্দেশ্য হল শিক্ষার্থীদের সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম করা। সাধারণত একটি কেস-সল্ভিংয়ের জন্য একজন অংশগ্রহণকারীকে বর্তমান বাজার, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ কাঠামো সম্পর্কে জানতে হবে। যার মাধ্যমে তারা জানবে বাজারের অফার কী এবং সেইসাথে তারা সেই সংস্থাগুলি সম্পর্কে আরো ভাল অন্তর্দৃষ্টি পাবে যা অংশগ্রহণকারীদের তাদের আসন্ন কর্মজীবনের যাত্রায় সাহায্য করবে।

প্রসঙ্গত, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় স্কিল ডেভলোপমেন্ট ক্লাব ২০২০ সালে তিন-রাউন্ড বিশিষ্ট ব্যবসায়িক কেস প্রতিযোগিতাটি শুরু করে সফলভাবে প্রথম রাউন্ড সম্পন্ন করেছে। কিন্তু করোনা মহামারির কারণে পরবর্তী রাউন্ডগুলো বিলম্বিত হয়েছে। যা এখন আবার পুনরোদ্দমে শুরু হতে যাচ্ছে।

অত্যন্ত আকর্ষণীয় এই ইভেন্টেটি বাংলাদেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়, ৯৭ টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ২২৫৪ টি জাতীয় বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত কলেজ, ২ টি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ৩৭০ টি দল (১১১০ সদস্য)সহ সমস্ত বিশ্ববিদ্যালয়ে সফলভাবে পৌঁছাতে সক্ষম হয়েছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ