ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের নতুন কমিটি

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ২১:৩৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি ২০২২ সালের জন্য ১৮ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। টানা তৃতীয় বারের মতো দুইটি ধাপে বাছাই করণের মাধ্যমে গত মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) কমিটি আত্মপ্রকাশ করে।

কমিটির নবীন সভাপতি - হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী সুমন শেখ ও সাধারণ সম্পাদক - ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মো. আবু ইরফান। এছাড়া কমিটির অন্যান্য দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা রয়েছেন। উপরন্তু, পরামর্শদাতা হিসেবে রয়েছেন রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. রবিউল আউয়াল, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মৃন্ময় আকাশ ও সদ্য বিদায়ী সভাপতি মোস্তফা সামীন ইয়াসার।

অনুষদ পর্যায়ে শিক্ষার্থীদেরকে গবেষণায় বিশেষ পর্যবেক্ষণ ও উৎসাহ প্রদানের জন্য রিসার্চ এম্বাসেডর হিসেবে রয়েছেন মাহমুদা স্বর্না, প্রদিতী প্রমা, উন্মে সালমা তমা, কানিস ফাতেমা এবং ফারুক মিয়া।

উক্ত কমিটিতে আরও যুক্ত আছেন নিশাত আজাদ ছোয়া, মো. জোনায়েদ ভুঁইয়া, লাইভা হক, মো. আরাফাত হোসেন, মোছা. জান্নাতী বেগম, মো. মোস্তাফিজুর রহমান মাহিম, মো. আরিফুল ইসলাম, মো. বাদশা আলম, এস. এম. আশিক মাহমুদ, সুমাইয়া আক্তার প্রিয়া, সুরাইয়া আক্তার, সাকিব হাসান শাওন, নিশাত আঞ্জুম, মুন্নী চৌধুরী, দিদার মাহমুদ হৃদয় এবং রাতুল রহমান।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী ও দক্ষ করে গড়ে তুলতে এর প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ