ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অনলাইনে চলবে জাবির শিক্ষাকার্যক্রম, খোলা থাকবে হল

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২২, ০১:০৩ | আপডেট: ২২ জানুয়ারি ২০২২, ০১:৩৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাকার্যক্রম অনলাইনে চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে, এ সময় খোলা থাকবে আবাসিক হলগুলো।

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় এক জরুরি প্রশাসনিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতার।

অধ্যাপক রাশেদা আখতার বলেন, 'আবাসিক হলগুলো খোলা থাকবে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবে। ফাইনাল পরীক্ষা ছাড়া সকল শিক্ষাকার্যক্রম অনলাইনে চলবে। ক্লাস, টিউটোরিয়াল, এসাইনমেন্ট, প্রেজেন্টেশন ইত্যাদি অনলাইনেই গ্রহণ করা যাবে। তবে ফাইনাল পরীক্ষা স্থগিত থাকবে। যাদের রুটিন হয়েছে তাদের নতুন করে রুটিন করতে হবে।'

তিনি আরো বলেন, 'বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। লাইব্রেরি খোলা থাকছে তবে ভেতরে বসে পড়ার সুযোগ পাবেন না শিক্ষার্থীরা। বই নেওয়া যাবে লাইব্রেরি থেকে। ক্যাফেটেরিয়া সকাল ৮টা থেকে ১০টা এবং ১২টা থেকে ২টা পর্যন্ত খোলা থাকবে।'

তিনি আরো বলেন, ‘৬ তারিখের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে পরবর্তীতে আমরা আবার বসে সিদ্ধান্ত নিবো’

এর আগে ৬ জানুয়ারি (বৃহস্পতিবার) করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জাবি প্রশাসন। তখন চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অব্যহত থাকবে বলে জানানো হয়।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ