ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিকে চোখ তুলে তাকাবেন না’

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২১, ১৮:০৫

এই বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীর দিকে চোখ তুলে তাকাবেন না। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলাদেশসহ সারাবিশ্বে নেতৃত্ব দেবে। এই বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর সাথে যদি কোনো ধরনের অন্যায় আচরণ করা হয় তাহলে যথাযথ এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের ডিন ড. রাজিউর রহমান।

রোববার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে অন্যায়ভাবে ভীতি প্রদর্শন, অপহরণের হুমকির প্রতিবাদ ও বিচারের দাবিতে আইন বিভাগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানমসহ আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

প্রক্টর বলেন, ‘আইন বিভাগসহ এই বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীকে তার মর্যাদায় আঘাত করবেন না। শিক্ষার্থীরা এখানে জ্ঞান অর্জন করতে এসেছে তাদের সেই পথে বাঁধা হয়ে দাঁড়াবেন না। শিক্ষার্থীদেরকে মানুষ হয়ে ওঠার সুযোগ দিন। শিক্ষার্থীরা আমাদের সন্তান। ভুলে যাবেন না, তারা যদি পথ হারায় এ জাতি পথ হারাবে। সুতরাং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ওঠার সুযোগ দিন। তাদের সাথে শত্রুতা করবেন না। তারা যেনো ভালো মানুষ হয়ে গড়ে উঠে সে ব্যাপারে সবাই সহযোগিতা করবেন।

মানববন্ধনে আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম বলেন, ‘যে ঘটনা ঘটেছে সেটা খুবই দুঃখজনক। একটা জেলা শহরে এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। এই ঘটনার পেছনে কী কারণ থাকতে পারে আমরা চাই প্রশাসন এটার সুষ্ঠু তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক।’

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘স্বাধীনভাবে চলাফেরা মানুষের মৌলিক অধিকার সেখানে আমাদের সহপাঠীর উপর এমন হামলা যা সংবিধান লঙ্ঘন। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানাচ্ছি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে।’

উল্লেখ্য, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়া হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ