ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

৫ দফা দাবিতে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২১, ১৭:২৫

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ৫ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২২ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জগদীশ চন্দ্র বসু ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

শিক্ষার্থীদের ৫ দফা দাবি সমূহ হলো :

১.দ্রুত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চালু করতে হবে।

২. বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের মান উন্নত করতে হবে এবং সার্বক্ষণিক ডাক্তার-নার্স নিয়োগ করতে হবে।

৩. প্রতি ঘণ্টায় বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস দিতে হবে।

৪. কেন্দ্রীয় লাইব্রেরি সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু রাখতে হবে।

৫. সকল প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন করতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষার্থী, আমরা শিক্ষা অর্জন করতে আসছি, সেই শিক্ষা অর্জন করতে গিয়ে আমরা দেখি প্রতি পদে পদে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নানা অনিয়ম, অনিয়মের ফলে যে দুরবস্থা তৈরি হয় সেই অব্যবস্থাপনা থেকে আমরা সার্বক্ষণিক একটা নির্যাতনের মধ্যে পড়ে যাই। আমরা পড়ে যায় চিকিৎসাহীনতায়। আমরা শিক্ষার্থীরা রাজনৈতিক চর্চা, সাংস্কৃতিক চর্চা, লাইব্রেরি সুবিধা ,পাঠ চক্র সম্পন্ন করবো সেই জায়গা গুলো বিশ্ববিদ্যালয়ে খুঁজে পাই না।

মানববন্ধনে শিক্ষার্থীরা আরও বলেন, একটা পাবলিক বিশ্ববিদ্যালয়ের যে মৌলিক অধিকার গুলো থাকা দরকার, সেই অধিকার গুলো ১২ বছরেরও এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাচ্ছে না। আমরা চাই কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া, মেডিকেল সেন্টারের মান উন্নত, প্রতি ঘণ্টায় বাস সার্ভিস, সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত লাইব্রেরি খোলাসহ সকল প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন করা হোক।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ