মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

পদত্যাগ করা সেই প্রভোস্টের পুনরায় যোগদান

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ১৬:৫১ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২১, ১৭:২০

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ড. সৌমিত্র শেখর দে এর হস্তক্ষেপে অসদাচরণের অভিযোগ এনে পদত্যাগ করা দোলনচাঁপা হলের প্রভোস্ট ও জাককানইবি নীল দলের সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক সিরাজুম মনিরাসহ ও ৪ জন হাউজ টিউটর পুনরায় যোগাযোগ করেছেন। সোমবার (২০ ডিসেম্বর) তারা পুনরায় যোগদান করেন।

তবে সিরাজুম মনিরা হলে যোগ দিতে গেলে পুনরায় অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েন। অতঃপর নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: নজরুল ইসলামকে আহবায়ক করে ৩ সদস্যের পর্যবেক্ষণ কমিটি করেন এবং ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন।

জানা যায়, প্রভোস্ট সিরাজুম মনিরায় নিরাপত্তায় তার বাসার সামনে আনসার নিযুক্ত করা হয়ছে।

উল্লেখ্য, গত ১৪/১২/২০২১ ইং রোজ মঙ্গলবার বিকাল ৪.৩০ মিনিটে মহান বিজয় দিবসে হল শিক্ষার্থীদের ফিস্টের টাকা নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল রাকিবের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ আনেন দোলনচাঁপা হল প্রভোস্ট সিরাজুম মনিরা। একই দিনে হল প্রভোস্ট সিরাজুম মনিরাসহ ৪ জন হাউজ টিউটর পদত্যাগ করেন।

এ ঘটনায় জাককানইবি নীল দল জাককানইবি শিক্ষক সমিতির সাথে একাত্ম প্রকাশ করে আলটিমেটাম দেন যে ‘আগামী তিন কার্যদিবসের মধ্যে দোষীদের যথাযথ শাস্তি নিশ্চিত না করা হলে সকল শিক্ষক অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবেন।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ