ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

হাবিপ্রবিতে অনুষ্ঠিত হচ্ছে ‘টেকফেস্ট-২০২১’

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ০০:০৩

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তড়িৎ ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে টেকফেস্ট ২০২১।

ইভেন্টটি মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসির নিচ তলায় অনুষ্ঠিত হবে।

এ আয়োজনে আছে ৩টি প্রজেক্ট। এগুলো হলো-প্রজেক্ট শোকেসিং, লাইন ফলোয়ার রোবট এবং রোবো সকার। যার প্রত্যেকটি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে হাবিপ্রবির সব শিক্ষার্থী।

এ বিষয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক মেধাবিকাশ, উন্নয়ন ও চিন্তাশক্তির বৃদ্ধির লক্ষ্যে এ আয়োজন করতে যাচ্ছি। এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, প্রক্টর, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান, সিএসই ফ্যাকালটির ডীনসহ, সকল শিক্ষার্থী আমাদের সার্বিকভাবে সহায়তা করে যাচ্ছে।

শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক উৎকর্ষ সাধন এবং মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে এই আয়োজন। আশা করি অনুষ্ঠানটি সফল করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবাই সহযোগিতা করবে। এতে করে আমাদের বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যাবে।

এই আয়োজনে হাবিপ্রবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং ইলেকট্রোপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড সার্বিক সহায়তা করবে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ