ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চবিতে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে মারামারি

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ২১:০২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কমিটি গঠনকে কেন্দ্র করে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ২ জন শিক্ষার্থী।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন সাজু এবং সংগঠনটির নির্বাচন কমিশনার ও ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিশ্বনাথ রায়।

এ বিষয়ে প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি ও আহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেন সাজু নয়া শতাব্দীকে বলেন, নির্বাচন নিয়ে কথা কাটাকাটি হওয়ার এক পর্যায়ে আমার রুমে প্রতিবন্ধী ছাত্র সমাজের সেক্রেটারি এবং নির্বাচনে সভাপতি প্রার্থী গোলাম কিবরিয়ার নেতৃত্বে আক্রমণ করেছে। সঙ্গে ছিল শিহাব উদ্দিন ভূইয়া, রাশেদুল, মাইদুল, হাসিব এবং শরিফুল।

প্রতিবন্ধী ছাত্র সমাজের সেক্রেটারি গোলাম কিবরিয়া নয়া শতাব্দীকে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে একটু হাতাহাতি হয়েছে। আমরাও আহত হয়েছি তিন জন। ওদের কেউ আহত হলেও হতে পারে।

তবে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে কিছুটা হাতাহাতি হয়েছে বলে শুনেছি। এখনো কোনো অভিযোগ পাইনি। বিষয়টি তাদের সাথে কথা বলে খতিয়ে দেখবো।

জানা গেছে, প্রতিবন্ধী ছাত্র সমাজের নির্বাচন নিয়ে কয়েকদিন থেকেই আলোচনা চলছিল। চলতি মাসেই নির্বাচন আয়োজন করতে চেয়েছিল একটি পক্ষ। অপর পক্ষের দাবি, পরীক্ষা শেষ হলে তবেই নির্বাচন হবে। এ নিয়ে কথা কাটাকাটির জের ধরে মারামারির রূপ নেয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ