ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন সাজে সেজেছে শেকৃবি ক্যাম্পাস

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২১, ২০:৫৬

১৬ ই ডিসেম্বর। মহান বিজয় দিবস। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল দিন। পরাধীনতার শৃঙ্খলমুক্তির দিন। ১৯৭১ সালে এই দিনে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পেয়ে পাকিস্তানি বাহিনীকে পরাস্ত করে বিশ্বের মানচিত্রে সৃষ্টি হয় নতুন একটি সার্বভৌম দেশ। লাল-সবুজের বাংলাদেশ।

প্রতিবারের ন্যায় এবারেও মহান বিজয় দিবসের পঞ্চাশতম উদযাপন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ক্যাম্পাস।

বাহারি আলোকরশ্মি, সবুজের আঙিনায় যোগ করেছে প্রাণ-চাঞ্চল্য। রঙ-বেরঙয়ের আলোই জানান দিচ্ছে দেশবাসীর সাথে পঞ্চাশতম বিজয় দিবস পালনের জন্য প্রস্তুত ধুলোবালির শহরে একখণ্ড সবুজ পরিবেশে গড়ে উঠা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে, বিশ্ববিদ্যালয়ের মূল ফটক, প্রশাসনিক ভবন, কৃষি অনুষদ, টিএসসি, শেখ কামাল ভবন, শহিদ মিনার, হলসমূহ,এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বাহারি রঙের ছড়াছড়ি দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এক অন্য রকম অনুভূতি এবং বাড়তি আনন্দের সঞ্চার হয়েছে। তারা সৌন্দর্য উপভোগ করতে এদিক-সেদিক ঘুরা-ফেরা করছেন। কেউ কেউ দেশাত্মবোধক গান গেয়ে বিজয়ের আনন্দ প্রকাশ করছেন।

রাতের ক্যাম্পাসে ঘুরতে আসা শিক্ষার্থীদের মধ্য থেকে কৃষি অনুষদের ১৭-১৮ শিক্ষাবর্ষের মো. মেহেদী হাসান বলেন, বাঙালির গর্ব এই বিজয়। সারাদেশে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে। নতুন প্রজন্মকে আমাদের এই বিজয়ের ইতিহাস তুলে ধরতে হবে, সকলের মাঝে মুজিবীয় চেতনা মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে। বিশেষ ভাবে ধন্যবাদ জানাই শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। আলোক সজ্জায় সজ্জিত করে নানা রকম আয়োজনের মাধ্যমে আমাদের মহান বিজয় দিবস উদযাপন করার সুযোগ করে দেওয়ার জন্য।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ