ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ববিতে ক, খ ও গ ইউনিটে প্রথম যারা

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:৫১ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:৫৫

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২০-২১ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। ৮ ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে।

এতে 'ক' ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তার জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। সাবজেক্ট পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং।

'খ' ইউনিটে প্রথম হয়েছেন মো. কামরুল ইসলাম। তার জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন।

'গ' ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম। তার জিএসটি মার্ক ছিল ৭৯.৫, সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

'ক' ইউনিটে দ্বিতীয় হয়েছে মুজাদ্দিদ মেহরাব। জিএসটি মার্ক ৬৪.৫০, সাবজেক্ট পেয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু। তার জিএসটি মার্ক ছিল ৬৪.২৫। সাবজেক্ট পেয়েছে রসায়ন।

'খ' ইউনিটে দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই। জিএসটি মার্ক ছিল ৮১.২৫। সাবজেক্ট পেয়েছে আইন। এবং তৃতীয় হয়েছেন মোঃ ইয়াসির আরাফাত। ৮১ জিএসটি মার্ক। সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

'গ' ইউনিটে দ্বিতীয় হয়েছেন খান মো. সাজিদ হাসান রেজা( জিএসটি মার্ক ৭৮.৭৫) সাবজেক্ট পেয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং এবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫), সাবজেক্ট পেয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং।

এ বছরই প্রথমবারের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিজস্ব কারিগরি সহায়তায় ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য এবছর মোট আবেদন ছিলো ৩৫,৭৯২ জন। তন্মধ্যে 'ক' ইউনিটে ২০,৫৬৮, 'খ' ইউনিটে ৯৩২২, 'গ' ইউনিটে ৫৯০২ জন। সবচেয়ে বেশি আবেদন করেছে যথাক্রমে ঢাকা বোর্ড থেকে ১০,৬৬৯, যশোর বোর্ড থেকে ৭,৭২৫, রাজশাহী বোর্ড থেকে ৪,০৪৭ জন শিক্ষার্থী।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ