ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কুবিতে আবেদন পড়েছে ৪১ হাজার, আসন প্রতি লড়বে ৪০ জন

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২১, ১৪:০১ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১, ১৪:০৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে ভর্তি আবেদন শেষ হয়েছে। আবেদনের শেষ দিন রোববার (৫ ডিসেম্বর) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত তিন ইউনিটে মোট ১ হাজার ৪০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৪১ হাজার ৩২৪ শিক্ষার্থী। এতে আসনপ্রতি লড়বেন ৪০ জন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২০২০-২১ শিক্ষাবর্ষের টেকনিক্যাল কমিটির সদস্য সচিব এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী বলেন, প্রাথমিকভাবে আমরা ৪১ হাজার ৩২৪ জনের আবেদন পেয়েছি। পরবর্তীতে আমরা যাছাই-বাছাই করে ইউনিটসহ অন্য বিষয়ে চূড়ান্ত সংখ্যা জানাতে পারব।

কোটা, ইউনিট এবং অন্যান্য বিষয়ে যাদের ভুল আবেদন জমা পড়েছে তাদের তা সম্পাদনার জন্য সময় দেওয়া হবে জানিয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আবেদনে যাদের ভুল হয়েছে, শুধু তাদের আবেদন আপডেট করার সুযোগ দেওয়া হবে। এক্ষেত্রে তারা দুই থেকে তিন দিন সময় পেতে পারেন।

আবেদন সম্পাদনার সময়সীমা এবং ফলাফল প্রকাশের বিষয়ে অধ্যাপক তাহের বলেন, আগামীকাল (৭ ডিসেম্বর) ভর্তি পরীক্ষা কমিটির মিটিং আছে। সেখানে সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

এর আগে আবেদনের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত নির্ধারিত থাকলেও কারিগরি ত্রুটির কারণে এ সময়সীমা ৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ