ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দ্বিতীয় বারের মতো জাককানইবি শিক্ষার্থীর গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২১, ২০:১৯

এক হাতের পিঠে সর্বোচ্চ সংখ্যক টেনিস বল ব্যাল্যান্স করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে দ্বিতীয় বারের মতো নাম লিখিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচের এবং ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম।

বাংলাদেশের হয়ে ১৬ তম গিনেস ওয়ার্ল্ড রেকর্ড হোল্ডার মমিনুল ইসলামের করা রেকর্ডটি ছিলো “দ্যা মোস্ট টেনিস বল ব্যালেন্স অন দ্যা ব্যাক অফ দ্যা হ্যান্ড ইন থার্টি সেকেন্ড” টাইটেলের ওপর। তিনি ১৫ অক্টোবর মাত্র ৩০ সেকেন্ডে ১৩টি টেনিসবল ব্যাল্যান্স করার কৃতিত্ব অর্জন করেন। তার স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জের ভৈরব।

উল্লেখ্য এর আগে মনিরুল ইসলামের করা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডটি ছিল “দ্যা মোস্ট পেন্সিল ব্যালেন্স অন দ্যা ব্যাক অফ দ্যা হ্যান্ড ইন থার্টি সেকেন্ড” টাইটেলের ওপর। তিনি এবছরের ৩ জুন মাত্র ৩০ সেকেন্ডে ৫০টি পেন্সিল ব্যাল্যান্স করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছিলেন।

মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশের হয়ে জাককানইবি পরিবারের পক্ষ থেকে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। আগামীতে যেন জাককানইবি ও দেশের জন্য আরো বড় কিছু করতে পারি সেজন্য সবাই দোয়া করবেন।

মমিনুল ইসলামের এই কৃতিত্ব জাককানইবি শিক্ষার্থীদের মাঝে অনাবিল আনন্দের মাত্রা যোগ করেছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ