ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এইচএসসি পরীক্ষার দিনে সড়ক অবরোধ করবে না শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২১, ১৫:৩৫

নিরাপদ সড়কের ১১ দফা দাবিতে আন্দোলন করছে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। আন্দোলনরত শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার দিন সড়ক অবরোধ করবে না বলে ঘোষণা দিয়েছেন।

বুধবার (০১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর রামপুরা ব্রিজে সড়ক অবরোধ কর্মসূচি শেষে বৃহস্পতিবার শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ দিন বেলা সোয়া ১১টা থেকে রামপুরা ব্রিজ এলাকায় অবস্থান নেন আন্দোলনকারী একদল শিক্ষার্থী।

শিক্ষার্থীরা বলেন, এইচএসসি পরীক্ষার জন্য বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষার্থীরা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসুচি পালন করবে। পরীক্ষার কারণে আগামীকাল আর সড়ক অবরোধ করা হবে না। এই মানববন্ধন হবে নিরাপদ সড়কের দাবি ও শিক্ষার্থী মাঈনুদ্দিনের মৃত্যুর প্রতিবাদে। আমাদের কর্সসূচি অব্যাহত থাকবে। পরবর্তী কর্মসূচি আগামীকাল জানিয়ে দেওয়া হবে।

অবরোধ কর্মসূচিতে অংশ নেওয়া শহীদ কলেজের ছাত্র সিফাত সালাম বলেন, আমরা নিরাপদ সড়ক চাই। আর কেউ যাতে গাড়িচাপায় প্রাণ না হারায়, কোনো শিক্ষার্থী যাতে সড়কে পিষ্ট না হয় সেজন্য আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তবে এইচএসসি পরীক্ষার জন্য আগামীকাল মানববন্ধন কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, পরীক্ষার্থীদের যাতে যাতায়াতে কোনো সমস্যা না হয় সেজন্য আমরা সড়ক অবরোধ করবো না। পরীক্ষা শেষ হবার আগেই আমাদের কর্মসূচি শেষ করা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ