ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের ২ লাখ টাকা বৃত্তি’

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২১, ১৫:০৫

ঢাকা ২০ আসনের এমপি ও বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের প্রতিবছর ২ লাখ টাকা বৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছেন। বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বরে অনুষ্ঠিত নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি আরও বলেন, ‘ধামরাইয়ের স্বাস্থ্য ট্রেনিং সেন্টারকে আন্তর্জাতিক মানের করতে চাই। যেখানে, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকল সুযোগ-সুবিধা পাবে।’

করোনার কারণে দীর্ঘ ১৮ মাস ক্যাম্পাস বন্ধ থাকার ফলে পরপর তিনটি সেমিষ্টারের শিক্ষার্থীদের বরণ করতে পারেনি প্রতিষ্ঠানটি। অবশেষে, ১ম থেকে ৩য় সেমিষ্টারের অধ্যয়নকারী তিন সেমিষ্টারের শিক্ষার্থীদের একসাথে বরণ করে নেওয়া হয়।

ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের সিনিয়র প্রভাষক আয়শা সিদ্দিকা রাত্রির সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যপক ডা. মো: দেলওয়ার হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়, এরপর নবীন শিক্ষার্থীদের শপথ পড়ানো হয়। তারপর ফুলের তোড়া দিয়ে তাদের বরণ করা হয়। অতিথিদের বক্তব্য শেষে জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ