ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সংবর্ধনায় সিক্ত জাককানইবি আইন বিভাগের তিন শিক্ষার্থী

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২১, ১৯:১১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগের সদ্য স্নাতক সম্পন্ন করা ব্যাচটির সেরা তিন শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছেন তাদেরই এক বন্ধু কাজী মমিনুল হাসান।

সাত্ত্বিক মাহবুব এর সঞ্চালনায় আইন অনুষদের মুট কোর্ট কক্ষে বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে কাজী মমিনুল হাসান তার শিক্ষাবর্ষের সেরা তিনজন শিক্ষার্থীকে এই সংবর্ধনা দেন। সেরা ৩ জনের মধ্যে প্রথম হয়েছেন তানিয়া আক্তার, দ্বিতীয় ফারজানা শাম্মী ও তৃতীয় স্থানে আছেন মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

এসময় উপস্থিত ছিলেন আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ইরফান আজিজ, সহকারী অধ্যাপক আসাদুজ্জামান নিউটন, প্রভাষক মনির আলম, অরিন্দম বিশ্বাস ও উম্মে হাবিবা মৌ।

শিক্ষকগণ বিভাগের শুরুর ঘটনাকে স্মৃতিচারণ করে বলেন, ‘এতদিন আপনারা পড়াশোনার মধ্যে থাকলেও চিন্তা মুক্ত ছিলেন। কিন্তু স্নাতকোত্তর শেষ হলে আপনাদের নতুন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। এই সময় মানুষের জীবনে সবচেয়ে কঠিন সময়। এই সময়ে ধৈর্য ধরে চাকরির প্রস্তুতি গ্রহণ করবেন। নিজের মধ্যে আত্মবিশ্বাস রাখবেন যে আপনি এই কঠিন সময় অতিক্রম করতে পারবেন। কোনভাবেই হতাশ হবেন না। কারণ হতাশা সফলতার অন্তরায়। শুধু আজকের বিভাগ সেরা তিন জন নয় বরং আপনারা প্রত্যেকে যাতে আপনাদের সর্বোচ্চ অবস্থানে পৌঁছাতে পারেন সেই প্রত্যাশা করছি। এ সময় তারা মুমিনুল হাসানের এমন উদ্যোগের জন্য তাকে সাধুবাদ জানান।’

কাজী মমিনুল হাসান বলেন, ‘আমি চেয়েছিলাম তাদের এই প্রাপ্তি আমি ও আমার বিভাগের সকলে মিলে একসাথে উদযাপন করি। কারণ তারা আমাদের বিভাগের গর্ব। হয়তো তারা একসময় দেশের জন্য গর্বের কেউ হবেন।’

আলোচনা অনুষ্ঠান শেষে বিভাগের শিক্ষকগণ ১ম ব্যাচের সেরা তিন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করেন। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আজকের এমন প্রাপ্তি তাদের জীবনের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে এবং এই অনুপ্রেরণাকে কাজে লাগিয়ে তারা ভবিষ্যত জীবনে সফলতা লাভ করবেন বলে প্রত্যাশা করেন। অতঃপর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ