ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে গবেষণায় ‘ইউজিসি অধ্যাপক’ শরীফ এনামুল কবির

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২১, ২১:২০ | আপডেট: ২৫ নভেম্বর ২০২১, ২২:৩৪

আগামী দু’বছরের জন্য জবিতে গবেষণা কর্মকাণ্ড পরিচালনার জন্য ‘ইউজিসি অধ্যাপক’ হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ড. শরীফ এনামুল কবির। আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে যোগদান করবেন বলে আশা করা যায়।

সম্প্রতি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ‘ইউজিসি প্রফেসরশিপ’ নিয়োগ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি) এর এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে ।

এছাড়া ‘ইউজিসি অধ্যাপক’ হিসেবে নিয়োগপ্রাপ্ত বাকিরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সুলতান উদ্দিন ভূঁইয়া। তারা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে গবেষণা কর্মকাণ্ড পরিচালনা করবেন।

ইউজিসি প্রফেসরশিপ নীতিমালা অনুযায়ী অবসরপ্রাপ্ত খ্যাতিমান শিক্ষক/গবেষকদের ‘ইউজিসি অধ্যাপক’ প্রদান করা হয়। ইউজিসি অধ্যাপক’ নিয়োগে শিক্ষা, গবেষণা, প্রকাশনা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কর্ম-অভিজ্ঞতা, গবেষণা কাজে সংশ্লিষ্টতা ইত্যাদি বিষয় বিবেচনা করা হয়। একজন সিলেকশন গ্রেড প্রাপ্ত প্রফেসর সর্বোচ্চ যে সুযোগ-সুবিধা পান ‘ইউজিসি অধ্যাপকরাও একই সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ