ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
ফি ১হাজার টাকা

গ ইউনিটে ফল পুনঃনিরীক্ষণ আবেদন শুরু

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২১, ০৭:২৭
সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল গতকাল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি, তাদের ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ দিয়েছে ঢাবি কর্তৃপক্ষ।

আজ থেকে ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে তারা ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

একইসঙ্গে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কোটায় আবেদনকারীদেরও আজ থেকে ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং উক্ত সময়ের মধ্যে অফিসে জমা দিতে হবে।

এছাড়া মেধাক্রম ১ থেকে ১২৫০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ২৮ নভেম্বর বিকাল ৩টা থেকে ৫ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এর আগে মঙ্গলবার দুপুরে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি এ ফল প্রকাশ করেন।

উল্লেখ্য,২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে ১২৫০ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ২৭ হাজার ৩৭৪ জন। এর মধ্যে অংশগ্রহণ করেছেন ২৩ হাজার ৩৪৭ জন। পাস করেছেন ৫ হাজার ৭৯ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ২১ দশমিক ৭৫ শতাংশ। বাকি ৭৮ দশমিক ২৫ শতাংশ শিক্ষার্থীই ফেল করেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ