ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু বৃহস্পতিবার

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ১৮:২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২০। চারদিন ব্যাপী এ সম্মেলনে দেশের ৫০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের তিনশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

গতকাল সোমবার (২২ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। রাবি মডেল ইউনাইটেড নেশনস (আরইউমুনা) ষষ্ঠবারের মতো এই সম্মেলনের আয়োজন করছে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক নাদিয়া শারমিন বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে উদ্দীপিত করা এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের এবারের সম্মেলনের আয়োজন করা হয়েছে। এবার ছায়া জাতিসংঘ সম্মেলনের ডেলিগেটরা সাতটি কমিটিতে ভাগ হয়ে বিভিন্ন আন্তর্জাতিক ইস্যু নিয়ে আলোচনা করবেন। বৃহস্পতিবার বিকালে টিএসসিসিতে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক বিল্ডিংয়ে কমিটিগুলো তাদের সেশন করবেন। ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে চারদিন ব্যাপী অনুষ্ঠিত ছায়া জাতিসংঘ সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরইউমুনার উপদেষ্টা অধ্যাপক শাহ্ আজম, সংগঠনের সভাপতি সাকিব আহমেদসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ