ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্পেস অ্যাপস চ্যালেঞ্জে দ্বিতীয় রানার আপ জাককানইবি

প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২১, ১৬:৪৪ | আপডেট: ২০ নভেম্বর ২০২১, ১৬:৫৩

স্পেস অ্যাপস চ্যালেঞ্জে দ্বিতীয় রানার আপ জাককানইবি নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২১’-এ ময়মনসিংহ অঞ্চলের দ্বিতীয় রানার আপ হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের টিম ‘জাককানইবি টেক হাব’। এই অঞ্চলে বিজয়ী এবং রানার আপ হয়েছে ‘সোলারিস’ ও ‘ইন্সপেশন ওকে’।

সম্প্রতি ময়মনসিংহ অঞ্চল থেকে বিজয়ী দলগুলোর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর তত্ত্বাবধানে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল ও বেসিস স্টুডেন্টস ফোরামের সহায়তায় শুরু হয় নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২১।

এ বছর ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন (নাসা) আন্তর্জাতিকভাবে বিশ্বের ২৫১টি শহরে এ চ্যালেঞ্জ আয়োজন করেছে। বাংলাদেশের নয়টি শহরে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল, খুলনা, কুমিল্লা ও ময়মনসিংহ) ভার্চুয়ালি এ প্রতিযোগিতাটির আয়োজন করছে বেসিস।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের টেক হাব টিমের সদস্যরা হলেন- টিম লিডার কানিজ ফাতেমা শান্তা, রুবাইয়া আক্তার মিম, মো. হাসিবুর রহমান, সাকিব আহমেদ ও মো. রিফাত। তাদের প্রকল্পের নাম ছিল ‘ডিজাস্টার রেসপন্স’।

এর আগে, কানিজ ফাতেমার শান্তার নেতৃত্বে টিম টেক হাব ২০১৯ সালে ময়মনসিংহ থেকে চ্যাম্পিয়ন হয়েছিলো এবং গ্লোবাল নমিনেশন পেয়েছিলো।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ