ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১ 

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২১, ২৩:৫৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অসদুপায় অবলম্বন করায় আসাদ মিয়া নামের এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরবর্তীতে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাতে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ তাকে এ দণ্ড প্রদান করেন। এ সময় তার কাছ থেকে একটি আইফোন ও ইলেক্ট্রনিক ডিভাইস জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্ত আসাদ মিয়া ধামরাই সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রথম বর্ষে অধ্যয়নরত বলে জানান। তার গ্রামের বাড়ি রংপুরের জেলার কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের ভূতছড়া এলাকায়। তার বাবার নাম মহির উদ্দিন। মাতার নাম আছিয়া বেগম।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের (সি ইউনিট) ভর্তি পরীক্ষার দ্বিতীয় শিফট চলাকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা খবর পেয়ে সকাল ১১ টার দিকে তাকে আটক করি। সারাদিন জিজ্ঞাসাবাদ করে এই চক্রের বাকী সদস্যদের ধরার চেষ্টা করা হয়। তার কাছ থেকে এই চক্রের গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। প্রশাসন সাথে সমন্বয় করে বাকীদের দ্রুত ধরার চেষ্টা করা হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ