ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবিতে ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট

ফাইনালে মুখোমুখি হবে সাতক্ষীরা-চট্টগ্রাম
প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২১, ১৭:২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চলমান বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ এ ফাইনালে মুখোমুখি হবে সাতক্ষীরা তুফান ও চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ক্রিকেট মাঠে খেলাটি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ে শারীরিক শিক্ষা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। আগামী ডিসেম্বর-জানুয়ারিতে আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তারই প্রস্তুতি হিসেবে এই আয়োজন বলে জানিয়েয়েন আয়োজকেরা।

শারীরিক শিক্ষা বিভাগ জানায়, বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। এতে দেশের বিভিন্ন জেলার পাঁচটি দল অংশগ্রহণ করছে। প্রথম দিনের খেলায় গাজীপুর দলকে আট উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল। এদিকে ব্রাহ্মণবাড়িয়া ও লালমনিরহাট দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে চট্টগ্রাম।

বিসিএপিসি’র সহ-সভাপতি ডা. আমিনুল ইসলাম বলেন, ‘শারিরীক প্রতিবন্ধকতা কাউকে দমিয়ে রাখতে পারে না, আমাদের ছেলেরা তার প্রমাণ করছে। সকল প্রতিবন্ধকতা কাটিয়ে তারাও স্বাভাবিক খেলোয়ারদের মত করে চার-ছক্কা হাকাচ্ছেন। যা আমাদের অভিভূত করে। আশা করি তারা বিশ্বমঞ্চে দেশের জন্য সম্মান বয়ে আনবে।’

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ