ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিঙ্গাপুরের ইউনিভাসির্টিতে শেকৃবির শিক্ষকের বই

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২১, ১৭:২৬

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ব্যবস্থাপনা ও অর্থ বিভাগের সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল এর লেখা ‘The Inspirational Leadership’ বইটি National University of Singapore Text Book ( NUST ) হিসেবে গ্রহীত হয়েছে।

উল্লেখ্য, QS World University Ranking এ National University of Singapore বিশ্বে ১১-তম এবং বিজনেস স্কুল হিসেবে এশিয়ায় ১ম। বর্তমানে আবু জাফর আহমেদ মুকুল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও অর্থ বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ইতিপূর্বে তিনি সহকারী লেখক হিসেবে অর্গানিক ফুড নিয়ে ভোক্তাদের ধারন জামার্নিতে একটি বই এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে আর্ন্তজাতিক ব্যবস্থাপনার উপর বই লিখেছেন।

এছাড়াও তিনি আর্ন্তজাতিক জার্নালে ২১টি গবেষণা পত্র প্রকাশনা এবং ২টি আর্ন্তজাতিক সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি ২০২০ সালে পিএইচডি গবেষণার জন্য প্রধানমন্ত্রীর স্কলারশীপ প্রাপ্ত হয়েছেন ও ইউজিসি ফেলোশীপে মনোনয়ন পেয়েছেন। জনাব মুকুল সরকারের মানসম্মত শিক্ষা বাস্তবায়নের জন্য বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন এবং মিডিয়ায় সামাজিক সমস্যাগুলো তুলে ধরেন। তিনি প্রস্তাবিত বিক্রমপুর স্যার জেসি বোস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আহ্বায়ক হিসেবে কাজ করছেন।

এ বিষয়ে সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল বলেন, ‘প্রতিটি সফলতা সামনে নতুন কিছু অর্জনের জন্য অনুপ্রেরণা দেয়। প্রথম বাংলাদেশি হিসেবে ‘ন্যাশনাল ইউনিভাসির্টি অব সিঙ্গাপুর’ এ আমার পাঠ্যপুস্তক গ্রহণ করা অত্যন্ত গর্বের বিষয়। দীর্ঘ ২ বছরের জার্নিতে এই বইটি লিখতে অনেক কিছু শেখা হয়েছে। সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা ও দোয়া কামনা করছি।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ