ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ওরা স্বপ্নজয়ী

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২১, ১৭:৫৮ | আপডেট: ১৩ মার্চ ২০২২, ১৭:০৭

স্বপ্ন সবাই দেখে। তবে কেউ সেই স্বপ্ন পূরণের পেছনে ছোটে আবার কেউ স্বপ্ন দেখেই হারিয়ে যায়। যারা স্বপ্নের পেছনে ছোটে না তাদের স্বপ্ন পূরণ হয় না। তারাই একটা পর্যায়ে স্রষ্টা আর ভাগ্যকে দোষারোপ করে। তবে খুব কম মানুষেই স্বপ্নের পেছনে দৌড়ায়। যারা দৌড়ায় তারাই ইতিহাস হয়ে রয়। পৌঁছে যায় সফলতার শীর্ষে। ঠিক তেমনই ওরা একঝাক স্বপ্নবাজ। তবে ওরা শুধু স্বপ্ন দেখেই ক্ষ্যন্ত হননি। সবাইকে তাক লাগিয়ে স্বপ্ন পূরণ করেছেন।

সম্পূর্ণ অপরিচিত একটি গেম। একঝাঁক স্বপ্নবাজ শিক্ষার্থী। মাত্র এক সপ্তাহের কঠোর পরিশ্রম। ফলাফল ৫টি পদক নিজেদের দখলে। বাংলাদেশ ফেন্সিং এ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত শেখ রা‌সেল ১ম জাতীয় জু‌নিয়র ও ক্যা‌ডেট ফেন্সিং প্রতিযোগিতায় সরকারি বাঙলা কলেজের উচ্চমাধ্যমিক শাখার পাঁচ শিক্ষার্থী পাঁচটি পদক অর্জন করেন।

বিজয়ী শিক্ষার্থীরা হলেন, রৌপ্য মেডেল বিজয়ী আঁখিতারা, ব্রোঞ্জ মেডেল বিজয়ী মোল্লা মো. ওমর, সুমাইয়া আক্তার মিম, এমিলি রয় ইশা এবং সাধারণ মেডেল বিজয়ী সামিয়া আক্তার। মঙ্গলবার (৯ নভেম্বর) সমাপনি অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মেডেল হাতে আঁখিতারা, মিম, ইশা আর সামিয়াদের আনন্দে অশ্রু জল জল চোখ যেনো বলে দিচ্ছে যাত্রাটা এখানেই শেষ নয়। বাঙলা কলেজের উপাধ্যক্ষও শোনালেন আশার বাণী।

বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সরকারি বাঙলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হেসেন নয়া শতাব্দীকে বলেন, ‘শিক্ষার্থীদের এই অর্জনে আমরা গর্বিত। আমরা সবসমই শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে উৎসাহ প্রদান করি। ভবিষ্যতেও শিক্ষার্থীদের এই ধরনের সহশিক্ষা কার্যক্রমে আমরা সর্বাত্তক সহায়তা করব।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ